Tuesday, July 16, 2013

অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং একটি চমৎকার উদাহরণ

নতুন জন্ম নেয়া এই ব্লগে যে গুটিকয়েক কমেন্ট পড়েছে এবং যে দু’একজন আমাকে মেইল পাঠিয়েছেন তাতে প্রায় সবারই ভাষ্যটা ছিল একইরকম। আপনারা আমাকে অনেকেই বলেছেন আপনাদের অনেকেরই ছোটখাট একটি ব্লগ অথবা ওয়েবসাইট রয়েছে এবং আপনারা জানতে চেয়েছেন এখন কিভাবে আপনারা আপনাদের সেই ব্লগ বা ওয়েবসাইটটি থেকে আয় করতে পারেন। খুবই প্রত্যাশিত ও সঙ্গত একটি প্রশ্ন যখন আমার এই ব্লগটি অনলাইন মার্কেটিং ও ব্লগিং করে কিভাবে আয় করা যায় সেই পাঠই দেয়। কিন্তু প্রথমেই আপনাদের বলে রাখি ব্লগিং করে আয় আঙ্গুল ফুলে কলা গাছ জাতীয় কিছু না। এর পিছনে আপনাকে যথেষ্ট পরিশ্রম করতে হবে, সময় দিতে হবে, লেগে থাকতে হবে। আমাকে এতটুকু বিশ্বাস করতে পারেন যদি আপনি আসলেই লেগে থাকতে পারেন আপনি ব্লগিং করে টাকার দেখা পাবেন এবং ১০০% পাবেন।
আজ আমি আপনাদের অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বলব যা কিনা ব্লগিং করে আয়ের অন্যতম একটি মাধ্যম।
অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
সহজ কথায় আপনি কারো কোন সার্ভিস বা প্রোডাক্ট বিক্রয় করতে সাহায্য করবেন, বিনিময়ে আপনি একটি কমিশন পাবেন। আর অনেক সময় এই কমিশনের পরিমাণ দেখে আপনি সত্যিই টাস্কি খাবেন।
অ্যাফিলিয়েট মার্কেটিং এর একটি চমৎকার উদাহরণঃ
HostGator হচ্ছে বিশ্বের প্রথম সারির একটি হোষ্টিং প্রোভাইডার কোম্পানী। এই কোম্পানীর অ্যাফিলিয়েট প্রোগ্রামে আপনি অংশগ্রহণ করলে যদি কেউ আপনার অ্যাফিলিয়েট লিংকের মাধ্যমে HostGator-এ হোষ্টিং নেয় অর্থাৎ একাউন্ট খুলে তবে আপনি প্রতিটি একাউন্টের জন্য ৫০ ডলার করে পাবেন। আর কোন মাসে যদি আপনার মাধ্যমে HostGator ২১ বা তার বেশি একাউন্ট পায় তবে প্রতিটি একাউন্টের জন্য আপনি পাবেন ১২৫ ডলার!! অর্থাৎ ২১ টি একাউন্ট থেকে আপনি পাবেন ২১*১২৫ = ২৬২৫ ডলার যা কিনা দুই লক্ষাধিক টাকার সমান!!!
আমি আমার পরবর্তী পোষ্টে আপনাদের জানাবো ৩ প্রকার অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে এবং ব্যাখ্যা করবো যে কোনটি সবচেয়ে বেশি ফলপ্রসূ।     Join Here

No comments:

Post a Comment