Sunday, March 24, 2013

আয় করুন সাইটের ট্রাফিক থেকে


Traffic-Revenueঅনলাইনে অর্থ উপার্জনের নানা উপায় রয়েছে। তন্মধ্যে রয়েছে ফ্রিল্যান্সিং, ব্লগিং, ইকমার্স ইত্যাদি। এগুলির মধ্যে ব্লগিংয়ের ক্ষেত্রে সাইটে বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে আয় করা যায় এটি আমরা সকলেই কম বেশি জানি।
তবে আয় করতে হলে সাইটের ভিজিটরদের অবশ্যই ঐ বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে হবে। তবে আজ আপনাদের সাথে আমরা এমন একটি পদ্ধতি শেয়ার করব যেখানে আপনি শুধুমাত্র আপনার সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করেই আয় করতে পারবেন। সুতরাং ভিজিটর যদি কোন বিজ্ঞাপনে ক্লিক না করে শুধুমাত্র আপনার সাইট ঘুরে যায় তাতেও আপনার আয় চলতে থাকবে। সাইটে ভি্জিটর বা ট্রাফিকের মাধ্যমে আপনাকে আয় করতে হলে আপনাকে নির্দিষ্ট একটি সাইট থেকে বিজ্ঞাপনের কোড সংগ্রহ করতে হবে। এরপর এটি বসাতে হবে আপনার নিজের সাইটে। তো চলুন জেনে নেওয়া যাক আপনি কোন সাইট থেকে বিজ্ঞাপনের কোড সংগ্রহ করবেন্।

1

বিজ্ঞাপন কোড সংগ্রহের সাইট: TrafficRevenue

এ বিজ্ঞাপনগুলি সাইটে প্রদর্শন করে PTP বা Paid-To-Promote সিস্টেমের মাধ্যমে আপনি আয় করতে পারেন। এখানে পেমেন্ট আসবে আপনার সাইটের USA, Canada বা Europe এর ভিজিটরদের সংখ্যার উপর ভিত্তি করে। এসব দেশ থেকে ভিজিটর আসলে আপনার পেমেন্ট রেট হবে অনেক বেশি। উদাহরণস্বরুপ যদি US থেকে 1000 ভিজিটর আপনার সাইটে আসে তাহলে আপনি পাবেন $3.44 অন্যান্য বিজ্ঞাপনের তুলনায় এখানে পেমেন্ট রেট বেশি। তবে  সবচেয়ে বড় সুবিধা হল এখানে আয় করতে হলে আপনার সাইটের ভিজিটরদের বিজ্ঞাপনে ক্লিক করতেই হবে এমন কোন বাধ্যবাধকতা নেই। বরং আপনার সাইটে ভিজিটর আসলেই আপনার একাউন্টে টাকা জমা হবে। আপনার একাউন্টে ৫ ডলার জমা হলেই আপনি পেমেন্ট তুলতে পারবেন।

পেমেন্ট সিস্টেম

এ সাইটের পেমেন্ট সিস্টেম পেপাল। নাম শুনে আপনার দুশ্চিন্তাগ্রস্থহওয়ার কোন কারণ নেই। এখন অনেকেরই পেপালের ভেরিফাইড একাউন্ট রয়েছে এবং এটির মাধ্যমে টাকাও তুলছেন। আপনি একটু খোজ খবর নিলেই পেপালের ভেরিফাইড একাউন্ট আছে এরকম কারো সন্ধান পেয়ে যাবেন। এরপর আপনার কাজ হবে তার একাউন্টের সাথে আপনার ইমেইল একাউন্ট যোগ করতে অনুরোধ করা। আপনার ইমেইল একাউন্ট যদি তার একাউন্টের সাথে যোগ করে তাহলেই কাজ হয়ে গেল। এরপর ডলার এলে আপনার একাউন্টে এ সংক্রান্ত একটি মেইল আসবে এবং কত ডলার জমা হয়েছে সেটি উল্লেখ থাকবে।


একাউন্ট সেটআপ

TrafficRevenue সাইটে রেজিস্ট্রেশন করা অন্যান্য সব সাইটের মতই। এখানে আপনার ইউজারনেম, পাসওয়ার্ড, ইমেইল আইডি দিয়ে একাউন্ট খুলতে হবে। আর প্রাথমিকভাবে পেমেন্ট মেথড পেপাল সিলেক্ট করে দিয়ে পরবর্তীতে পেপালের পেমেন্ট আইডি দিলেও চলবে।

বিজ্ঞাপনের কোড বসানো

রেজিস্ট্রেশন কমপ্লিট হলে একাউন্টে লগইন করে Code অপশনে যাবেন এবং সেখানে বিজ্ঞাপনের যে কোড পাবেন সেটি কপি করে এনে আপনার সাইটে পেস্ট করে দিবেন। এখানে যে কোডগুলি পাবেন সেগুলি দেখতে এক রকম। তবে রেটের মধ্যে কিছুটা ভিন্নতা রয়েছে।

নিশ্চিতভাবেই বলা যায় এটি অর্থ উপার্জনের জন্য একটি দারুন উপায়। আপনিও বিজ্ঞাপনের কোডগুলি আপনার সাইটে বসিয়ে আয়ের একটি পথ চালু করতে পারেন। তবে এক্ষেত্রে টার্গেট করতে হবে US, CA এবং Europe এর ভিজিটরদের। কারন এসব দেশের ভিজিটরগনই আপনার একাউন্টের ব্যালেন্স বৃদ্ধি করে তুলতে পারে।

আপনার সাইট প্রমোট করার জন্য বা সাইটে ভিজিটর আনার জন্য আপনি এসইও, এসইএম ইত্যাদি করতে পারেন। এছাড়া সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে আপনার সাইটের নামে ফ্যানপেজ খুলতে পারেন। এতে আপনার সাইটের ভিজিটর বাড়বে সেইসাথে আয়ও বাড়বে।

1 comment:

  1. On Rotate 4 All's Paid-To-Promote network, you can earn cash just by promoting your PTP link or by surfing other links.

    ReplyDelete