Saturday, March 9, 2013

ব্লগারদের জন্য সবচেয়ে ভাল ৫ টি অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক

SiteLikeGoogleAdsense
কি খবর বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন । আজ একটু আয়-রোজগার নিয়ে কথা বলতে চাই । আমরা কম-বেশি সবাই আয় করতে চাই তাই না ? ব্লগ থেকে আয় করা যায় তা আমরা কম-বেশি সবাই জানি । তাই যাদের ব্লগ আছে তারা তাদের ব্লগ থেকে কিছু আয় করতে চায় । আপনি একজন অ্যাড পাবলিশার হয়ে আপনার ব্লগথেকে আয় করতে পরেন কিছু অর্থ । এ জন্য প্রথম দরকার একটি অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক । তাই নিচে এরকম টপ ৫টি অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক দেয়া হলঃ
১ । Google Adsense : Google Adsense হল সবচেয়ে ভাল অ্যাড পাবলিশিং নেটওয়ার্ক প্রত্যেক ব্লগারের মতে । অনেক ব্লগার মিলিয়ন ডলারস আয় করে এই Adsense দিয়ে । অ্যাডসেন্স অন্যান্ন সকল পাবলিশিং নেটওয়ার্ক থেকে বেশি পরিমাণ অর্থ প্রদান করে । আপনি ৬৮% রেভেনিউ পাবেন অ্যাডসেন্স থেকে যদি আপনি তাদের সাথে চিটিং না করেন নিজের অ্যাডে নিজে ক্লিক করে বা বন্ধুদের ক্লিক করতে বলেন Social sites এ কারন অ্যাডসেন্স আপনার সকল কর্মকান্ড ট্র্যাক করে । এটা সবচেয়ে ভাল অ্যাডভারটাইজিং ওয়েবসাইট ।
২ । Infolinks : Infolinks পাবলিশারদের intext ads এবং রিলেটেড ট্যাগস , ট্যাগ ক্লাউডস প্রদান করে যা আপনাকে বেশি পরিমানে আয় করার সুবিধা দিবে । Infolinks তাদের পাবলিশারদের ৭০% রেভেনিউ শেয়ার করে । আপনি এখানে খুব সহজেই এপ্রুভ হবেন কিন্তু এখানে এপ্লাই করার পূর্বে তাদের Requirements পড়ে নিবেন ।
৩ । Buy Sell Ads : অন্যান্ন ওয়েবসাইট থেকে Buysellads টা একটু ভিন্ন । এখানে আপনি আপনার ওয়েবসাইটের অ্যাড স্পেস বিক্রি করতে পারবেন এবং আপনার ইচ্ছা মত দাম ঠিক করে দিতে পারবেন । আপনি আপনার সাইট এ অ্যাডসেন্স এর পাশাপাশি এটা ব্যবহার করতে পারেন কিন্তু যদি আপনার সাইট এ ভাল ট্রাফিক থাকে । আপনার সাইট ভাল ট্রাফিক থাকলে আপনি এপ্রুভ হবেন । ভাল ট্রাফিক না থাকলে অন্যটা ব্যবহার করতে পারেন ।
৪ । Contextweb : Contextweb-ও একটা ভাল অপশন ব্লগারের জন্য যদি আপনার অ্যাডসেন্স একাউন্ট না থাকে আর যদি থাকে তাহলে অ্যাডসেন্সই ব্যবহার করুন । কনটেক্সটওয়েব হাই-কোয়ালিটির এবং কুল অ্যাড প্রদান করে ।
৫ । Bidvertiser : এটাও একটা ভাল অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক যদি আপনার অ্যাডসেন্স বন্ধ বা একসেপ্ট না হয় । বিডভারটাইজার আপনার ব্লগে কুল অ্যাড প্রকাশ করবে কিন্তু একটা সমস্যা হল এরা কম রেভেনিউ প্রদান করে ।
তো আজ এপর্যন্তই । এখান থেকে যেটা আপনার ভাল লাগে আপনার ব্লগে বা ওয়েব সাইটে ব্যবহার করতে পারেন । সবাই ভাল থাকবেন । হ্যাপি আর্নিং ।

1 comment:

  1. Are you looking to earn cash from your visitors by popunder ads?
    In case you do, have you tried using Ero Advertising?

    ReplyDelete