Sunday, November 8, 2015

খুব সহজেই Affiliate Marketing এর মাধ্যমে অন্তত পকেট-মানি টা আয় করে নিন !!

সবাই কেমন আছেন?আশা করি অনেক ভাল। আজ আপনাদের খুব সহজেই কিভাবে Affiliate Marketing এর মাধ্যমে টাকা আয় করা যায় সেটা নিয়ে আলোচনা করব।
তাহলে শুরু করা যাক,

সারা World টাকার পিছনে ছুটছে। চাকরি করার পাশাপাশি আরও দু পয়সা ইনকাম করার জন্য সবাই মরিয়া। বেকারত্ব আমাদের পিষে মারছে। তো এমন পরিস্থিতিতে আমরা যদি বিনা খরচে অল্প কিছু সময়ে অল্প কিছু কাজ করে অন্তত আমাদের হাত-খরচ অথবা নেত-খরচ টা পেতে পারি তবে ক্ষতি কি?
প্রথমে জানতে হবে Affiliate Marketing কি?
Affiliate Marketing হল একটি মাধ্যম যেখানে publisher এবং product প্রস্তুতকারি একত্রে সম্মিলিত হয়ে প্রোডাক্ট মার্কেটিং ও বিক্রি করে profit ভাগাভাগি করে নেয়।
Affiliate Marketing কিভাবে কাজ করে?
ধরুন আপনার একটি ওয়েব-সাইট অথবা ফেসবুক আইডি আছে যেখানে প্রচুর পরিমান ভিজিটর অথবা ফ্রেন্ডলিস্টে অনেক ফ্রেন্ড আছে তাহলে আপনি আপনার সাইটে অথবা ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে ভিজিটর/ফ্রেন্ডকে আকৃষ্ট করে প্রোডাক্ট প্রস্তুত কারি প্রতিষ্ঠানের সাইটে পাঠিয়ে দিবেন আর এভাবে আপনার সাথে চুক্তি আনুযায়ী পেমেন্ট গ্রহন করবেন। আবার চুক্তি অনুযায়ী আপনার অ্যাড এ ভিজিটর ক্লিক করলে ও আপনি অর্থ পেতে পারেন।
তবে মনে রাখবেন সধারনত প্রডাক্ট বিক্রি না হওয়া পর্যন্ত পেমেন্ট পাবেননা !! কেঊ কেঊ আবার ভিজিটর এনে দিলে ও সামান্য পরিমান অর্থ দিয়ে থাকে !
এক কথায় বললে আপনার সাইটের মাধ্যমে আরেকজনের প্রডাক্ট মার্কেটিং বা সেল করে দিয়ে আপনি লাভবান হতে পারেন সহজে।
কিছু টপ Affiliate Marketing সার্ভিস প্রদান কারি হলো Google,Amazon,Ebay ইত্যাদি।

এরকম একটা দেশিয় Affiliate marketing প্রতিষ্ঠান হল Trend . এটা একটি অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান যেটা বিভিন্ন প্রডাক্ট অনলাইনের মাধ্যমে বিক্রয় করে থাকে। এরা সাধারণত এদের Affiliate marketer দের কে 4% profit দিয়ে থাকে। অর্থাৎ যদি কেউ 100 টাকার product সেল করতে পারে তবে তাকে 4 টাকা profit দেওয়া হবে। মনে করি একটি product এর মূল্য ৫০০ টাকা, তাহলে কোন Affiliate marketer যদি প্রোডাক্ট টি বিক্রি করে দিতে পারে তবে সে পাবে ২০ টাকা। এভাবে সে যদি ১০ টি প্রোডাক্ট সেল করতে পারে তবে পাবে ২০০ টাকা।
বিস্তারিত জানতে Trendএর ফেসবুক ফ্যান পেজে ঘুরে আসতে পারেন।
আমাদের সবারই কমবেশি একটা করে ফেসবুক আইডি অথবা একটা ব্লগ আছে। তো সেটাকে কাজে লাগিয়েই আমরা শুরু করতে পারি।
এখন ইন্টারনেট, ফেসবুক এর মাধ্যমে সহজেই যে কেউ ঘরে বসেই প্রডাক্ট এর প্রমোশন করে প্রডাক্ট বিক্রি করতে পারে। এটা কোন ব্যাপার ই না। তো আর দেরি কেন? চলুন নেমে পড়ি কাজে আর হয়ে উঠি স্বাবলম্বী।
ঘুরে আসতে পারেন তাদের ব্লগ থেকে।

No comments:

Post a Comment