Monday, November 2, 2015

ভিজিটর আনা নাকি অনেক বেশী কঠিন ? চলুন কিছু Social Media তে ভিজিটর এর ঝর তুলি। Facebook + Tumblr + Instagram + Youtube। লুফে নিন Targatted ভালো মানের হাজারও কার্যকরী ভিজিটর।

পৃথিবীতে সব থেকে লাভজনক ব্যবসা হল যে ব্যবসা এর মাঝে সততা থাকে। কারন যারা সততা নিয়ে ব্যবসা করে তাদের লাভের পরিমান টা হয়ত এককালীন অল্প থাকে কিন্তু সেটা পরবর্তীতে হাজারো গুন বেরে যায় আর সৎ ব্যবসা হল স্থায়ি ব্যবসা। আর যারা ২ নম্বরি ব্যবসাতে জড়িত তাদের হয়ত এক কালীন অনেক লাভ হয় কিন্তু এক সময় গিয়ে এমন ভাবে মুচরে যায় যে, দাঁড়ানো আর সম্ভব হয় না।
কথা টা বললাম এই কারনে যে, আমরা হয়ত অনেকেই প্রোডাক্ট মার্কেটিং বা ব্লজ্ঞিং এর সাথে জড়িত। আমি দেখছি অনেক বেশী পরিমান Adult কিছু শেয়ার করে ভুলভাল কিছু ভিজিটর দের দেখিয়ে ভিজিটর গুলকে সাইট এ আনা হচ্ছে। এতে করে হয়ত তারা ভিজিটর পাচ্ছে কিন্তু আজিবন সেই ব্লগ টা সম্পর্কে একটা নেতিবাচক মনভাব ভিতরে থেকে যাচ্ছে। আপনি যদি spammer হন তাহলে আজীবন আপনাকে কষ্টই করতে হবে। আর যদি ভালো কিছু দিতে চান তাহলে ভালো মনমানসিকতা নিয়ে ব্লজ্ঞিং বা প্রোডাক্ট মার্কেটিং করেন তাহলে কষ্ট করতে হবে একবার, আর তার ফল আজীবন পেতে থাকবেন।
মার্কেটিং এর Main concept টা হল, আপনার প্রোডাক্ট বা ব্লগ বা আপনার লেখা সম্পর্কে পাঠককে বা ভিজিটরকে ভালো লাগানো। কারন যে একজনকে আপনি ভালো লাগালেন ঐ একজন মানুষ আপনার হয়ে আপনার সাইটটার জন্য অন্য কথাও আরও দশটা মানুষের কাছে মার্কেটিং করবে। এই বিষয়টা খেয়াল রাখলে আপনারা যে যায় করুন সফল হবেনই। আর পাঠককে বা ভিজিটর কে এটায় বুঝাবেন যে তারা আপনার ব্লগ বা সাইট থেকে কিছু নিতে আসছে, আপনি তার থেকে তেমন বেশী লাভ করছেন না। এই কাজ টা করতে পারলেই যথেষ্ট।
আসলে ভিজিটর Drive করানো কোন কষ্টের কাজ না। কষ্ট হল ভিজিটরকে ভালো লাগানো আপনার টিউনটা কে বা ব্লগ টা কে বা প্রোডাক্ট টা কে ভালো লাগানো।

আজ একটু বড় টিউন ই হয়ে যাবে, তাই যত অল্প কোথায় বেশী বুঝিয়ে দেয়ার চেষ্টা করবো। আর না বুঝলে গবেষণা চালান।
আপনি যদি অন্য সেক্টর থেকে ভিজিটর ড্রাইভ করাতে বেশী পারেন তাহলে টিউনটা দেখে আবার এই দিকে এসে আপনার strong sight কে দুর্বল করার দরকার নাই। কারন আপনি সব দিক থেকেই যদি ভিজিটর ড্রাইভ করানোর প্লান থাকে তাহলে কিছুই করতে পারবেন না। যে কোন এক দিক নিয়ে থাকতে হবে। আজ শুধু এর কিছু গুরুত্বপূর্ণ সাইট গুলো নিয়ে আলোচনা করলাম। মনোযোগ দিয়ে পড়ুন আর Practice করুন তারপর নিজে এই বিষয় গুলোর মাঝে থেকে নিজে কিছু আবিষ্কার করুন। তাবলীগ এ একটা সুন্দর কথা বলে সেটা হল “জানা জ্ঞানের উপরে আমল করিলে অনেক অজানা জ্ঞান হাছিল হয়” কথাটার গভীরতাটা বুঝে নিবেন।
আমি এখানে শুধু Secret ব্যপার গুলো শেয়ার করছি। আপনারা ভালোভাবে জেনে নিবেন। তারপর ট্রিক গুলো অ্যাপ্লাই করে ভিডিও রাঙ্ক করাবেন।

১. Youtube Marketing


ইউটিউব সম্পর্কে কিছু বলার নাই। সবায় এব্যাপারে জানেন। মিনিমাম ২৪ টা জিমেইল অ্যাকাউন্ট খুলবেন। আপনার যে কোন ভিডিও বা আপনার প্রোডাক্ট নিয়ে সুন্দর ভিডিও কাটছাঁট করে তৈরি করবেন। তারপর আপনার যে keyword সেটা হেডলাইন এর মাঝে থাকবে কিন্তু সমানে বা প্রথমে কিছু ইউনিক জিনিস অ্যাড করবেন। যেমন “Make money online” এটা যদি আপনার কিওয়ার্ড হয় তাহলে এভাবে ইউনিক করতে পারেন “Three Proven ways to make money online” এভাবে আপনি করতে পারেন।
তারপর নিচে Description এর মাঝে keyword গুলো নিয়ে সুন্দর করে article লিখবেন ৬-৭ লাইন তারপর আপনি ঐ ভিডিও রিলাটেড আর্টিকেল আপনার ব্লগ এর যেখানে আছে সেই লিঙ্ক টা লাগাবনে। ভিডিও টা প্রথমে প্রাইভেট রাখবেন। তারপর ২দিন পর পাবলিক করবেন। তারপর আপনি ৩ দিনের মধ্যে ভিউ বারাবেন ৩০৭ টা।ভিউ বারাতে কিভাবে হয় সেটা গুগল থেকে খুজে জেনে নিন। আর তারপর ২৩ টা জিমেইল অ্যাকাউন্ট দিয়ে আপনার ভিডিও টা তে পজিটিভ টিউমেন্ট করেন। একেকটা একেক রকম।
এগুলো করলে ইনশাআল্লাহ্‌ আপনার ভিডিও টা রাঙ্ক করবে। আর এভাবে আপনি প্রত্যেক কিওয়ার্ড বা প্রোডাক্ট এর জন্য গবেষণা করে ভিডিও তৈরি করে optimize করবেন। ৩০৭ টা ভিউ পেলে আপনার ভিডিও টা হালাল হয়ে গেল। আপনার আর ঐ ভিডিও টা নিয়ে চিন্তা করতে হবে না। প্রাথমিক দিকে হয়ত কম ভিজিটর পাবেন কিন্তু একটা সময় গিয়ে আজীবন ঐ ভিডিও থেকে ফল পেতে থাকবেন।

২. Facebook

এই ফেছবুক সম্পর্কে বেশী কিছু বলার নেই। সবায় জানেন। বিলিয়ন ইউজার আছে তাদের। এখন কাজ হল কিভাবে আপনি এটা কে ব্যবহার করে ভালো পরিমান ভিজিটর।
একবারে সহজ কাজ। ১০ টা ফ্যক অ্যাকাউন্ট খুলুন তারপর বড় বড় ফ্যন পেজ বড় বড় গ্রুপ এ ঐ ফ্যক আইডি গুলো দিয়ে টিউমেন্ট করবেন। দেখবেন এমনি এমনি অনেক রিকুয়েস্ট আসতেছে। দিনে ৩০০ এর বেশী রিকুয়েস্ট accept করবেন না। আর এক এক আইডি তে ঢুকার সময় এক এক ব্রাউজার ব্যবহার করুন আর হ্যাঁ অবশ্যই প্রত্যেক ব্রাউজার এর প্রাইভ্যট উইন্ডো দিয়ে। কিছু ব্রাউজার এর নাম দিলাম এগুলো ব্যবহার করতে পারেন যেমনঃ Tourch, Opera, Safari, 300, wyzo, Thunderbird etc লাল এগুলোর প্রাইভ্যট উইন্ডো দিয়ে ঢুকবেন। আর অবশ্যই হিস্টরি সব সময় ক্লিন রাখবেন।

এখন কাজের কোথায় আসি কিভাবে ব্যবহার করবেন। ধরে নিলাম আপনার প্রত্যেক আইডি তে ৪০০০+ ফ্রেন্ড আছে। এখন আইডি তে ঢুকুন তারপর সুন্দর আকর্ষণীয় টিউন করুন তারপর সেই টিউন টা তে ১০০ জন কে ট্যাগ করুন। একটা ইভেন্ট করুন ঐ টিউন টা নিয়ে তারপর ঐ ইভেন্ট এ সবায় ক ইনভাইট করুন এতে করে আপনার ঐ টিউন সম্পর্কে সবার কাছে একটা নোটিফিকেশান যাবে। তারপর আপনি অ্যাক্টিভ ফ্রেন্ড দের ক নিয়ে ম্যাসেজ এ একটা গ্রুপ বক্স তৈরি করুন প্রতি গ্রুপ বক্স এ ৫০ জন করে অ্যাড করবেন এভাবে ম্যাসেজ গ্রুপ বক্স অ্যাক্টিভ মেম্বেরদের নিয়ে ৭ টি বানাবেন তারপর রেগুলার আপনার যে আকর্ষণীয় টিউন গুলো থাকবে সেই টিউন টা কে এই সাত টা ম্যাসেজ গ্রুপ বক্স এ দিবেন। তাহলে ম্যাসেজ গ্রুপ বক্স থেকে সবার কাছে ম্যাসেজ টা যাবে। তারপর আপনি ঐ টিউন টা ঐ আইডি এর সব গ্রুপ এ গিয়ে টিউন করে আসবেন। ১০০ গ্রুপে টিউন করলে বেশী ভালো ফল পাবেন। পারলে আরও বেশী করবেন। এভাবে একটা আইডি তে কাজ করলে আপনি কমপক্ষে একটা আইডি থেকে ৬০০/৭০০ ভিজিটর পাবেন।

আপনি যদি কষ্ট করে আইডি গুলো তৈরি করতে পারেন তাহলে ভালো। আর যদি আপনি আইডি কিনতে চান তাহলে আপনি আমার সাথে কন্টাক্ট করতে পারেন। আমি নিজের সাইট এর ভিজিটর এর জন্য একদল ভালো হ্যকার গ্রুপ থেকে আইডি কিনে কাজ চালাই। চাইলে আপনি ফেছবুক আইডি এর জন্য আমার সাথে কন্টাক্ট করতে পারেন। ফোন ০১৮৫৪৫১৬৭৭৪ আমার স্কাইপঃ prince.tuutuul


Tumblr:

http://howtomakemoneyonlinefreeus.blogspot.com
 
দারুন একটা ব্লগিং প্লাটফর্ম। এখানে আপনি যত খুশি তত অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনার ব্লগ এর ভালো কোন টপিক নিয়ে মানে যে নিচ নিয়ে কাজ করতে চান সেই নিচ নিয়ে আপনি এক একটা অ্যাকাউন্ট খুলতে পারেন। প্রথমে অ্যাকাউন্ট খুলে সুন্দর করে আপনার আইডি টা সাজাবেন তারপর দিন থেকে আপনি আপনার Targatted client দের Follow করবেন দেখা যাবে তারাও আপনাকে follow করবে। এখানে কাও কে Follow করলে Follow bcak পাওয়া যায় আর এর Ratio অনেক ভালো। নিচে একটা ভিডিও লিঙ্ক শেয়ার করা হল। অনেক সুন্দর একটা ভিডিও অবশ্যই দেখবেন। Tumblr দিয়ে কিভাবে ভালো মানের ভিজিটর আনতে পারবেন সে ব্যপারে ... Video Link   >  ভিডিও
আশা করছি ভিডিও টা দেখলে অনেক সুন্দর একটা ধারনা পাবেন।

Instagram: 


এটা একটি মোবাইল প্লাটফর্ম। বেশির ভাগ ফটো শেয়ার এর জন্য এই মিডিয়া টা ব্যবহার হয়। তবুও এর মিলিয়ন ইউজার। আপনাকে এটা কম্পিউটার এ ব্যবহার করতে Blue stack নামক সফটওয়্যার এর মাদ্ধমে করতে হবে। যাই হোক অ্যাকাউন্ট খলা তেমন কঠিন কাজ না। আপনি শুধু একটা হট কোন ছবি দিয়ে একটা সুন্দর করে অ্যাকাউন্ট টা তৈরি করবেন। তারপর কিছু ফটো দিয়ে প্রোফাইল টা কমপ্লিট করবেন। তারপর আপনার niche related পেজ search দিয়ে তাদের follow করবেন। বিনিময়ে তারাও আপনাকে follow করবে।

tumblr and instagram এই দুইটা এর ক্ষেত্রে আপনার যখন কমপক্ষে ১০০০ এর উপরে ফলওার হবে তখন আপনি দিনে একটা আকর্ষণীয় টিউন এর মধ্যে লিঙ্ক শেয়ার করতে পারেন। আর অবশ্যই Informative টিউন হতে হবে।
ফেছবুক এ আমি

1 comment:

  1. You can earn $20 for filling a 20 minute survey!

    Guess what? This is exactly what large companies are paying me for. They need to know what their average customer needs and wants. So big companies pay millions of dollars each month to the average person. In return, the average person, like me and you, answers some questions and gives them their opinion.

    ReplyDelete