Tuesday, October 23, 2012

অনলাইনে আয়, আউটসোর্সিং আর আমাদের কিছু কথা + (ঈদ উপলক্ষ্যে বিশাল ছাড়)

আউটসোর্সিং আসলে কি?

পশ্চিমা দেশগুলোর তুলনায় আমাদের এখানে মেধা ও শ্রমের মূল্য অনেক কম। ওখানে কোন কাজ করতে যে পরিমান খরচ করতে হয় তার অনেক কম খরচে আমাদের এখানে সেই একই কাজ সম্ভব। এরই প্রেক্ষাপটে অনলাইনভিত্তিক বিভিন্ন কাজের জন্য গড়ে উঠেছে বিভিন্ন মার্কেটপ্লেস যেখানে যে কেউ তার কাজ করিয়ে নিতে পারে তার চাহিদা অনুযায়ী পছন্দের ফ্রীল্যান্সার দ্বারা।

কেন আউটসোর্সিং?

আমাদের দেশের ক্রমবর্ধমান জনসংথ্যার তুলনায় এখানে কাজ অপ্রতুল। আর যে পরিমান কর্মের সুযোগ আছে সেখানে জায়গা করে নেয়া যে কতটা কষ্টসাধ্য তা আমাদের আপনার/আমার চাইতে আর ভালো কে বলতে পারে। আর বহু কষ্টে একটা সুযোগ করে নিলেও তা কি প্রকৃত অর্থেই কি আপনার মেধার মূল্যায়ন করতে পারে? পারে কি আপনার চাহিদা মেটাতে? এই প্রশ্নগুলোর সহজ সমাধান হচ্ছে আউটসোর্সিং। যা আপনাকে অপেক্ষাকৃত সহজে করে দিতে পারে কাজের সুযোগ, যেখানে আপনার শ্রমের মূল্য আপনার মেধার সঙ্গে হবে সঙ্গতিপূর্ন। আর নিয়মতি কাজ করে গেলে এখানেই হতে পারে আপনার সুনিশ্চিত ক্যারিয়ার যা গড়ে দেবে আপনার ভবিষ্যত ও।

কিন্তু কাজগুলো কি ধরনের?

অনলাইন মার্কেটপ্লেস গুলোতে রয়েছে নানা ধরনের কাজ যার মধ্যে উল্লেখযোগ্য হল ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, এসইও, এসইম, এসএমএম, গ্রাফিক্স, ফটোশপ, ডাটা এন্টি, আর্টিকেল রাইটিং ও ভার্চুয়াল সাপোর্ট।

আপনি কি করবেন?

অনলাইন মার্কেটপ্লেসে যে কাজগুলো যা আছে তার মধ্যে সবেচেয়ে বেশী আছে ওয়েব ডিজাইন/ডেভেলপ আর এসইও এর কাজ। যার সম্মানীও আর অন্য কাজগুলো থেকে বেশী। তাই এই সেক্টরগুলোতেই আপনি নিজের ক্যারিয়ার গড়তে পারেন।

কিন্তু কিভাবে করবেন?

অনলাইন মার্কেটপ্লেস গুলোতে হাজারো বায়াররা যেখানে প্রতিদিন লক্ষাধিক কাজ করিয়ে থাকেন এটা যেমন ঠিক সেখানে তারা কাজের কোয়ালিটিতে নূন্যতম ছাড় দিতে চান না সেটাও একটি ধ্রুব সত্য। তাই আপনাকে আগেই বায়ারকে সুনিশ্চিত করতে হবে আপনার কাজের কোয়ালিটি সম্পর্কে। আর নিজেকে দক্ষ করে গড়ে তোলার জন্য আপনার দরকার প্রশিক্ষণ যার মাধ্যমে আপনি হয়ে উঠবেন একজন সুদক্ষ ওয়েব ডেভেলপার বা এসই কনসালটেন্ট।

কেন সান ইনফোটেক?

একজন সুদক্ষ ফ্রিল্যান্সার হিসেবে প্রশিক্ষিত হওয়ার জন্য আপনাকে যেতে হবে এমন কোন মানসম্মত প্রতিষ্ঠানে যেখানে কিছু সুদক্ষ ট্রেনারের তত্বাবধানে আর হাতে কলমে প্রশিক্ষলে গড়ে উঠবে আপনার ক্যারিয়ারের ভিত। আর ঠিক এই কাজটাই করছে দেশসেরা ওয়েব ও এসইও একাডেমী সান ইনফোটেক লিমিটেড। যেখানে আপনার প্রশিক্ষণ হবে দেশসেরা বিভিন্ন ওয়েব ডেভেলপার, এসইও কনসালটেন্ট আর ফ্রীল্যান্সারের তত্বাবধানে। যেখানে আপনি হাতে-কলমে কাজ শেখার পাশাপাশি পাবেন অনুশীলনেরও সুযোগ। আর এই সুনিবিড় প্রশিক্ষণে অনেকেই ইতোমধ্যে হয়ে উঠেছেন দক্ষ ফ্রীল্যান্সার গড়ে তুলেছেন এই সেক্টরে নিজের ক্যারিয়ার। আর তাই আপনকেও আমন্ত্রন রইল সান ইনফোটেকে এসে নিজের ক্যারিয়ারের ভিত রচনার।

আমাদের কোর্স সমূহ ও তার ফি


কিন্ত এখানেই শেষ না!! ঈদের আগ পর্যন্ত ভর্তিতে আছে বিশাল ছাড়!!!

  • বেসিক ওয়েব ডেভলপমেন্ট - দুই হাজার টাকা (ছাড় পাচ্ছেন আট হাজার টাকা!!!)
  • এডভান্স এসইও - তিন হাজার টাকা (ছাড় পাচ্ছেন বার হাজার টাকা!!!)
  • এডভান্স ওয়েব ডেভলপমেন্ট - পাচ হাজার টাকা (ছাড় পাচ্ছেন পনের হাজার টাকা!!!)
আর এই ছাড়ের সুযোগে আপনার আসনটি নিশ্চিত করতে আজই আসুন আমাদের অফিস ১১৬/১, হাসান হোল্ডিংস (৬ষ্ঠ ও ১৬ তলা), বাংলা মোটর, ঢাকা-ঢাকা ১০০০, অথবা কল করুন আমাদের হট লাইন ০১৭৫৫৫৯৩১২৯ আর যোগ দিন আমাদের ফেসবুক পেজে http://adf.ly/DyAVS

আরো আছে!! ঈদের আগে আমরা ওয়েব হোস্টিং এও দিচ্ছি বিশাল ছাড়!!

No comments:

Post a Comment