Thursday, October 4, 2012

।।আমি যা ভালোবাসি।।

আমি ভালোবাসি নীল আকাশ
যেখানে থাকবে না দুঃখের বাতাস।
আমি ভালোবাসি সেই বসুন্ধরা
যেখানে থাকবে না কোন সর্বহারা।
আমি ভালোবাসি চাঁদ,সূর্য্য,তারা
আমি বন্ধু তাদের সত্যবাদী যারা।
আমি গান গায় তাদের
মনটা উদার যাদের।
আমি ভালোবাসি জ্যোৎস্নারাতে অজস্য তারা গুনতে
আমি ভালোবাসি সবার মনের না বলা কথা শুনতে।
আমি ভালোবাসি সাগর,নদী,দীঘি,পুকুর
আমি ভালোবাসি চৈত্রের রোদ্রমাখা দুপুর।
আমি ভালোবাসি শ্রাবণের রিমঝিম বৃষ্টি
আমি ভালোবাসি বিধাতার অপরূপ সৃষ্টি।
আমি ভালোবাসি নির্জনবনে রাখালের বাঁশি
আমি ভালোবাসি ষোড়শী তরুণীর মিষ্টি হাসি।
আমি ভালোবাসি বাদলের জলে অবিরাম ভিজতে
আমি ভালোবাসি সব মানুষের সুখে হাসতে।
আমি ভালোবাসি আনন্দঘন বৈশাখি মেলা
আমি ভালোবাসি সাগর তরঙ্গের উত্তাল খেলা।
আমি ভালোবাসি গোলাপ,বেলী,মাধবীর গন্ধ
আমি ভালোবাসি উদাসীনা তরুণীর নূপুরের ছন্দ।
আমি ভালোবাসি বসন্তদিনে কোকিলের গান
আমি ভালোবাসি সত্য,সুন্দর,মনোহর প্রাণ।
আমি ভালোবাসি পদ্মা,মেঘনা,সুরমা,যমুনা
বাংলাদেশের মাটি আমার আপন ঠিকানা।
                                               Post_by_Shohanur_Rahaman_Rumel_Aby Jafar (Asstant Teacher)

No comments:

Post a Comment