Sunday, October 18, 2015

কি ভাবে AutoCAD 2014 ডাউনলোড করবেন এবং ইনস্টল করবেন। সাথে ৩ বছরের লাইসেন্স তো আছে। বাংলা ভিডিও টিওটরিয়াল

টাইটেল দেখেইত মনে হয় বুঝে গেছেন যে কি নিয়ে আলোচনা কররা হবে। তাহলে বেশি কথা না বললে কাজের কথায় আসি।
আজ আমি আপনাদেরকে যে সফটওয়্যারটির সন্ধান দিব, আমার জানা মতে এটি সিভিল ইঞ্জিনিয়ারগণ বিল্ডিং এর নকশা তৈরিতে ব্যবহার করে থাকেন এই ছাড়া ও Architecture, Electrical আরো অনেক কাজে ব্যবহার হয়ে থাকে। কিন্তু এই সফটওয়্যার টি যদি আমরা ফুল  ভার্সন কিনতে যাই তা হোলে $৩৫৪০ ডলার লাগবে। আর বাংলাদেশী টাকায় ৳২৬৫৫০০ টাকা লাগবে।  কিন্তু আমাদের মতো দরিদ্র দেশে অনেক এর এই সফটওয়্যার কিনে ব্যবহার করার ক্ষমতা নেই।  কিন্তু যারা সিভিল ইঞ্জিনিয়ারিং তাঁদের জন্য এটি খুবি গুরুত্বপূর্ণ। কিন্তু কয় জন সিভিল ইঞ্জিনিয়ার এর এটা কিনার ক্ষমতা আছে???

তাই আজকে আমি আপনাদের দেখাবো কি ভাবে কোন প্রকার টাকা ছাড়া  ৩ বছরের লাইসেন্স সহ, এই সফটওয়্যার টি ডাউনলোড করবেন এবং ইন্সটল করবেন। 
এই পদ্দতি তে আপনি 3D Max, Fusion 360, Inventor Professional, Revit, Maya, Product Design Suite Ultimate, Building Design Suite, Ultimate. এই সফটওয়্যার ছাড়া আরো অনেক গুলো সফটওয়্যার ফ্রী তে ৩ বছরের লাইসেন্স পাবেন। তবে আমার বাংলা ভিডিও টিওটরিয়াল এর ধাপ গুলো আপনাকে অনুসরণ কোরতে হবে।
আর একটা কথা বলতে চাই  আমি  Video Tutorial দেওয়ার কারণ, আমি মনে করি কোন কিছু পড়ার থেকে দেখে কাজ করা অনেক উপকার পাওয়া যায়।
Video Link 01 : How to Install AutoCAD 2014. Part - 01
Video Link 02 : How to Install AutoCAD 2014. Part - 02

AutoCAD 2014 Download Link
AutoCAD 2014 Google Drive Download Link 32bit
AutoCAD 2014 Google Drive Drive Download Link 64bit

আর কোনো সমস্যা হলে জানাবেন অবশ্যই
সবাইকে ধন্যবাদ !

No comments:

Post a Comment