Saturday, October 31, 2015

এবার PC থেকেই viber এ ভিডিও কল করুন।আপনার Android phone না থাকলেও সমস্যা নেই।(১০০% পরিক্ষিত)

“ডেক্সটপ কিংবা লেপটপ থেকে viber এ ভিডিও কল এর মাধ্যমে সরাসরি ফ্রি কথা বলুন দেশ-বিদেশ।আপনার যদি মাল্টিমিডিয়া phone না থাকে তাও কোন সমস্যা নেই।”
আসসালামু আলাইকুম।আমার (টেকনোলজী প্রিয়) সুপ্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন?আমি আল্লাহর রহমতে ভাল আছি।নতুন চাকরি তে জয়েন্ট করেছি তাই খুব ব্যাস্ত ছিলাম  বিগত ২টা মাস।এখন ব্যাস্ততা কম তাই বসে পড়লাম লেপটপের সামনে।বরাবরের মত  টিকটিউনস কে ধন্যবাদ যার কারনে আমি কিছু শিখতে এসে শিখাতে পারছি।আমার টিউনগুলো সবার মাঝে এত গ্রহনযোগ্যতা পাবে সত্যিই টিউন করার আগে ভাবতে পারিনি।যাই হোক কথা  বাড়িয়ে আপনাদের ধর্য্যচূতি ঘটাব না।সরাসরি ‍টিউনে চলে যাচ্ছি।
আজ আমি আপনাদের দেখাব কিভাবে ডেক্সটপ/লেপটপ থেকে দিয়ে ভাইভার এ কথা বলা যায় বিশ্বের যে কোন প্রান্তে।আপনার যদি এনডোরেড ফোন নাও থাকে তাতে সমস্যা নেই।এখন থেকে আপনার লেপটপ ই হবে আপনার এনডোরেড ফোন। পিঃ :-)
কাজের ধাপঃ(দয়া করে তাড়াহুড়া করবেন না।আস্তে আস্তে ধাপগুলো খেয়াল করুন)
১.প্রথমে এখান থেকে ক্লিক করে সফটওয়ারটি ডাউনলোড করে নিন Download (102mb)
2.ডাউনলোড হয়ে গেলে এখন নিম্মের ছবিটির মত করে  ইন্সটল করুন।

Clear data দিন।তাহলে sign out হয়ে যাবে। এখন নিম্মের মত করে আপনার নাম্বারটি রেজিস্টার করুন।

আপনার নাম্বারটি প্রবেশ করান।একটি বিদেশি নাম্বার থেকে প্রথমে কল আসবে কলটি রিসিভ করুন।অতঃপর অপেক্ষা করুন,এখন আপনার নাম্বারটি যেই মোবাইলে আছে সেটায় দেখুন একটিভিশন কোড এসেছে।ঐ কোডটি প্রবেশ করান।

6.ব্যাস আপনার নাম্বারটি রেজিস্টার হয়ে গেছে। আপনার নাম সম্পাদান করুন।এখন(3)নং এ চলে যান। PC থেকে ভাইবার সফট্ওয়্যারটিতে এসে নাম্বারটি প্রবেশ করান(যেটা ভাইবার রেজিস্টার করা হয়েছে)তাহলে দেখবেন একটিভিশন কোড চলে আসছে মোবাইলে।

এইরূপ ছবির মত একটি কোড আসবে আপনার মোবাইলে তখন ঐ কোডটি PC ভাইবার একটিভিশনের জায়গায় প্রদান করুন।তাহলেই ব্যাস completed হয়ে গেল।এখন যার ফোন তাকে দিয়ে দিন।দেওয়ার আগে অবশ্যই ক্লিয়ার ডাটা দিয়ে দিবেন।(Clear data দিলে আপনার নাম্বারটি sign out hobe jabe)।
7.এখন ফ্রি সারাদিন সারারাত  আরামসে পিসি কিংবা লেপটপে সরাসরি  ভয়েস কিংবা ভিডিও কথা বলুন কোন প্রকারের আটকা আটকি ছাড়া।ভয়েস ক্লিয়ারিটি ভাইবারের খুব সুন্দর।নয়েজও খুব কম।

উপরের পদ্ধতি ব্যবহার করে আপনি চাইলে আপনার দুইটি নাম্বার অনলাইন করে কথা বলতে পারেন।একটি মোবাইলে একটি লেপটপে/ডেক্সটপে।
[ডেক্সটপে ভিডিও কল করতে হলে ওয়েব ক্যামেরা সেট করতে হবে।নয় শুধু আপনি দেখতে পারবেন,অপর পক্ষ আপনাকে দেখবে না।]

এতক্ষন ধর্য্যসহকারে টিউনটি পড়ার জন্য ধন্যবাদ। আপনার কাছে যদি আমার টিউনগুলো ভাল লেগে থাকে অবশ্যই আমাকে ধন্যবাদ জানাতে ভূলবেন না।  
আশা করি পরিস্কার ভাবে বুঝাতে পেরেছি।যদি তারপরেও কারো বুঝতে অসুবিধা হয় fb te আমাকে মেস্যাজ করুন।
[যেহেতু  আপনাদের শিখিয়ে, আমরা টউনাররা কোন আথির্ক ভাবে লাভবান হই না সুতরাং আপনাদের উচিৎ হবে আমাদেরকে উৎসাহ প্রদান করা।   ধন্যবাদ]


No comments:

Post a Comment