Sunday, October 25, 2015

নষ্ট হার্ডডিস্ক ঠিক করুন নিজেই কিছুক্ষনের মধ্যে কোনো ঝামেলা ছাড়া, মাত্র ১ এম্বির সফটওয়্যার সিরিয়াল কি সহ


আসসালামুয়ালাইকুম, আশা করি সবাই ভাল আছেন। আমি আজকে আপনাদের জন্য নিয়ে এলাম এমন একটি সফটওয়্যার যার মাধ্যমে আপনারা কিছু সময়ের মধ্যে আপনাদের পিসি বা ল্যাপটপের নষ্ট হয়ে যাওয়া হার্ডডিস্ক ঠিক করতে পারবেন। এর জন্য আপনাদের হার্ডডিস্ক  খোলা বা এ ধরনের কোনো কাজ করতে হবেনা। আমি আমার একটা ল্যাপটপ এর  হার্ডডিস্ক এই সফটওয়্যার এর মাধ্যমে ঠিক করেছি অর্থাৎ আমি এই সফটওয়্যার টা পরীক্ষা করেই আপনাদের জন্য নিয়ে এলাম। আমার জানামতে অনেকের ই এই সফটওয়্যার টা প্রয়োজন হবে। আনেকেরি হয়তবা নষ্ট হার্ডডিস্ক আছে যা কিনা এই সফটওয়্যারের অভাবে পরে আছে। যদি এই সফটওয়্যার টা কারো উপকারে আছে তাহলে আমার এই টিউনটি সার্থক হবে।

কাজের ধাপ সমুহঃ
১. এই সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে।
২. নষ্ট হার্ডডিস্ক টি আপনার ল্যাপটপের বা পিসির ২য় হার্ডডিস্ক হিসেবে লাগান।
৩. উপরের সফটওয়্যারটি আপনার পিসিতে ইনিস্টল করুন।
৪. সফটওয়্যারটি ওপেন করুন, আপনি ২টি হার্ডডিস্ক দেখতে পাবেন একটা আপনার রানিং হার্ডডিস্ক আর একটা নষ্ট হার্ডডিস্ক।
৫. এবার নষ্ট হার্ডডিস্ক টি সিলেক্ট করুন এবং continue বাটনে ক্লিক করুন।
৬. তারপর LOW LEVEL FORMAT এ ক্লিক করে FORMAT THIS DEVICE এ ক্লিক করুন এবং কিছু ক্ষন অপেক্ষা করুন।
ব্যাস আপনার কাজ শেষ। হার্ডডিস্ক ঠিক হতে হার্ডডিস্ক এর সাইজ আনু্যায়ী কিছু সময় নিতে পারে। ইনশাল্লাহ আপনার হার্ডডিস্ক ঠিক হয়ে যাবে।
বুঝতে কোনো সমস্যা হলে অবশ্যই টিউমেন্স করবেন। আল্লাহ হাফেয।

No comments:

Post a Comment